• বুধবার, ১২ মে ২০২১, ০৮:২০ অপরাহ্ন
  • Bengali Bengali English English

হিজলায় অপ্রশস্ত রাস্তা নিয়ে জনদুর্ভোগ এখন চরমে

অন্যায়ের প্রতিবাদ / ১৯৮ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: যানজট একটি বহুল আলোচিত সমস্যা। বরিশালের হিজলা-মুলাদী হাইওয়ে সড়কের মধ্যে অন্যতম বানিজ্যিক বাজার হচ্ছে কাউরিয়া বাজার। কাউরিয়া বাজারে রাস্তার সংস্কার করে বৃদ্ধি না হওয়ায় জনদুর্ভোগ চরমে । এই রাস্তা দিয়ে প্রতিদিন সরকারী কর্মকর্তা সহ শত শত বাস, ট্রাক, পিকআপ, মাহিন্দ্র সহ মটরসাইকেল চলাচল করে। এতে রাস্তা দিয়ে চলাচলকারী লোকজন ও যানবাহন চালকেরা ভোগান্তির শিকার হচ্ছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, হিজলা-মুলাদী পযর্ন্ত রাস্তা সংস্কার করে বৃদ্ধি হলেও বৃদ্ধি হয়নি কাউরিয়া বাজারের রাস্তটুকু , তার করনে আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে, বাজারের ভিতর দিয়ে এক সাথে বাস আপডাউন করতে পারেনা,আবার এক সাথে আটকিয়ে গেলে যানজট ছাড়তে প্রায় ৩০ মিনিট থেকে ১ ঘন্টা লেগে যায়। এমনিতেই রাস্তা একবারেই চাপা, তার পরেও রাস্তার দুই পাশে অবাধে কাচাঁমালামাল বিক্রি করায় আরো সমস্যা হচ্ছে। মানুষ চলাচলের সময় প্রচন্ড ভোগান্তির শিকার হয়।

এক পথচারী জানান, আমরা প্রতিদিন এই রাস্তা দিয়ে অফিসের কাজে চলাচল করি কিন্তু , হিজলা-মুলাদী হাইওয়ে সড়কের সব যায়গায় ২৪ ফুটের মত আছে কিন্তু কাউরিয়া বাজারে ভিতরে মনে হয় ১৪-১৫ ফুটের বেশি নাই। তার জন্য দুই পাশের কাচাঁমালের দোকান ও অতিরিক্ত যানবাহন চলার কারনে যানজটের সৃষ্টি হয়। তাই রাস্তা সংস্কার করে বৃদ্ধি করার মাধ্যমে জনগনের ভোগান্তি না হয় তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি ।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget