• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

লিওনে তেল ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত-৯১

অন্যায়ের প্রতিবাদ / ৪১ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► শনিবার, ৬ নভেম্বর, ২০২১

পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওনে একটি তেল ট্যাঙ্কার বিস্ফোরণে অন্তত ৯১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কয়েক ডজন মানুষ। দেশটির রাজধানী ফ্রি-টাউনের উপকণ্ঠে শুক্রবার এ দুর্ঘটনা ঘটে।

শনিবার দুপুরে মার্কিন গণমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, ওয়েলিংটনের বাই বুরেহ রোডের পাশে একটি জ্বালানিবাহী ট্রাক অন্য একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষের পরে ওই বিস্ফোরণ হয়। হতাহতদের মধ্যে এমন লোকও রয়েছে যারা ফেটে যাওয়া গাড়ি থেকে জ্বালানি সংগ্রহ করতে ভিড় করেছিলেন।

সরকার এখনও মৃতের সংখ্যা নিশ্চিত করেনি, তবে ফ্রিটাউনের কেন্দ্রীয় রাজ্য মর্গের ব্যবস্থাপক বলেছেন যে বিস্ফোরণের পরে তারা ৯১টি মৃতদেহ পেয়েছে।

ফেসবুকে একটি বিবৃতিতে ফ্রিটাউনের মেয়র ইভন আকি-সায়ার বিস্ফোরণে নিহতদের আত্মার শান্তি কামনা করে তাদের পরিবার ও প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সিয়েরা লিওনের ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সির (এনডিএমএ) যোগাযোগ বিভাগের পরিচালক মোহাম্মদ ল্যামরানে বাহ সিএনএনকে বলেছেন, কর্তৃপক্ষ আহত ব্যক্তিদের হাসপাতালে স্থানান্তর করেছে এবং মৃতদেহ সংগ্রহ করেছে। বিস্ফোরণের ঘটনায় হতাহতদের উদ্ধার অভিযানও শেষ হয়েছে বলে জানান তিনি।

এক প্রতিবেদনে রয়টার্স জানায়, অনলাইনে ব্যাপকভাবে শেয়ার করা ছবিগুলিতে দেখা গেছে, দগ্ধরা রাস্তায় পড়ে আছেন। আশেপাশের দোকান এবং বাড়িগুলিতে আগুন জ্বলছে৷ রয়টার্স তাৎক্ষণিকভাবে ছবিগুলো যাচাই করতে পারেনি।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget