• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:০৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English

লটারিতে ভর্তির সিদ্ধান্তে সন্তুষ্ট অভিভাবক ফোরাম

অন্যায়ের প্রতিবাদ / ৪৭৬ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

চলমান করোনাভাইরাস মহমারির মধ্যে ২০২১ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি স্কুলের প্রতিটি শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করানোর সরকারি সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করেছে অভিভাবক ঐক্য ফোরাম। সংশ্লিষ্ট দক্ষ কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি করে লটারি কার্যক্রম পরিচালনার দাবি জানানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

বুধবার (২৫ নভেম্বর) সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলুর পাঠানো বিবৃতিতে এসব কথা বলা হয়। বিবৃতিতে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে লটারির স্বচ্ছতা নিশ্চিতেরও দাবি জানান তিনি।

বিবৃতিতে বলা হয়, এ বছর সব শ্রেণিতে অটো পাস দেয়ায় দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণিতে আসন খালি থাকবে কম। আসন খালি না থাকলে শিক্ষার্থী ভর্তি করানো যাবে না বা শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি দেয়া যাবে না। সে জন্য ২০২১ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণি ছাড়া অন্যান্য শ্রেণিতে লটারিতে কম শিক্ষার্থী অংশ নেবে এবং অভিভাবকদের উপস্থিতি কম হবে।

তিনি বলেন, ভালো মানের স্কুল কম থাকায় রাজধানী ঢাকায় হাতেগোনা মাত্র কয়েকটি স্কুলে খালি আসনের চেয়ে শিক্ষার্থী ভর্তির আকাঙ্ক্ষায় প্রচণ্ড চাপ থাকে। সেজন্য প্রতিযোগীও বেশি হয়। তাই ভর্তির ক্ষেত্রে লটারির স্বচ্ছতা নিশ্চিত করতে রাজধানীর নামকরা মাত্র কয়েকটি স্কুলের জন্য বিশেষ ব্যবস্থায় শিক্ষা মন্ত্রণালয়ের সৎ ও দক্ষ কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি গঠন করে তাদের উপস্থিতিতে লটারি কার্যক্রম পরিচালনার দাবি জানানো হয়েছে।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget