• বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
আমীরগঞ্জে সন্ত্রাসীদের হামলায় আহত ব্যবসায়ী পান্না নারী উত্ত্যক্তকারী সোহাগের মুক্তির দাবীতে থানা ঘেরাও! নির্বাচন বানচাল করতে বিএনপি প্রার্থী হান্নানের নাটক বাটার গলিতে বৃদ্ধার সম্পদ দখলের পায়তারা সন্ত্রাসী নুরী বাহিনীর ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ’র চেয়ারম্যান ইমরানের দুর্নীতি ফাঁস বিএম কলেজ ছাত্রদলের আহবায়ক বাবুকে মহানগর ছাত্রদলের সংবর্ধনা সময়ের লড়াকু সাংবাদিক এম. লোকমান হোসাঈন এর জন্মদিন পালিত ‘জিম্মি’ সাংবাদিকদের পাশে থাকবে অনলাইন প্রেস ইউনিটি কারাগারে আসামীকে মারধর, স্বীকার করেলেন জেল সুপার বরিশাল কারাগারে ফাঁসির আসামীকে জেলারের অমানবিক নির্যাতন

যেসব দেশের মুসলিমদের ভিসা দেবে না আমিরাত

অন্যায়ের প্রতিবাদ / ৮৮ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

সংযুক্ত আরব আমিরাত নতুন ভিসা দেবে না ১৩টি দেশের নাগরিককে। দেশগুলোর মধ্যে অধিকাংশ মুসলিমপ্রধান দেশ। বিজনেস পার্কে পরিচালিত কোম্পানিগুলোকে এ নির্দেশনা পাঠানো হয়েছে। তার একটি প্রতিলিপি যাচাই করেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

অভিবাসনসংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাতে জানানো হয়, ১৮ নভেম্বর থেকে এটি বাস্তবায়ন হচ্ছে।

দেশগুলোর মধ্যে রয়েছে তুরস্ক, ইরান, সিরিয়া, সোমালিয়া, আফগানিস্তান, লিবিয়া এবং ইয়েমেন।

রয়টার্স জানায়, ১৩টি দেশের নাগরিকদের নতুন করে আমিরাতে ভ্রমণ এবং চাকরির ভিসা স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

ভিসা বন্ধের তালিকায় আলজেরিয়া, কেনিয়া, ইরাক, লেবানন, পাকিস্তান, তিউনিশিয়ার নাগরিকরাও রয়েছে। কী কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে আমিরাত তা জানা যায়নি।

সংযুক্ত আরব আমিরাতের আইডেনটিটি অ্যান্ড সিটিজেনশিপ অথরিটি এ বিষয়ে রয়টার্সের কাছে কোনো মন্তব্য করেনি।

তবে রয়টার্সকে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, নিরাপত্তার স্বার্থে আফগানিস্তান, পাকিস্তানসহ আরো কয়েকটি দেশের নাগরিকদের নতুন ভিসা দেয়া স্থগিত করা হয়েছে। এ সিদ্ধান্ত স্বল্প সময়ের জন্য বলেও জানানো হয়।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget