1. anyaerpratibad@gmail.com : অন্যায়ের প্রতিবাদ : অন্যায়ের প্রতিবাদ
মেজর জিয়া দেশে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী - Anyaer Pratibad
January 25, 2022, 8:44 am

মেজর জিয়া দেশে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশকাল Tuesday, December 21, 2021
  • 50 বার দেখা হয়েছে

ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী বলে পরিচিত সৈয়দ জিয়াউল হক ওরফে মেজর জিয়া এবং আকরাম হোসেন দেশে নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তারা বিদেশে কোথাও গা ঢাকা দিয়েছে বলে মনে করেন মন্ত্রী।

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের হরিরামপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই কথা বলেন। এর আগে উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধার ভাস্কর্য উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী। ২০১৫ সালে একুশে বইমেলা চলাকালে ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী মেজর জিয়া ও আকরাম হোসেনের ব্যাপারে তথ্য দিতে ৫০ লাখ ডলার পর্যন্ত পুরস্কার ঘোষণা করেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

সোমবার এই ঘোষণা আসার পরদিন আলোচিত হত্যাকাণ্ড সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন স্বরাষ্ট্রমন্ত্রী। মন্ত্রী বলেন, ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হয়েছে। আনসারুল্লাহ বাংলা টিমের একটি গ্রুপ এই হত্যাকাণ্ডে অংশগ্রহণ করে। ওই সময় আমাদের দেশে জঙ্গি গোষ্ঠীর উত্থান হয়েছিল। দেশের নিরাপত্তায় যারা আছে তারা জঙ্গিদের সব কর্মকাণ্ড ব্যর্থ করে দিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অভিজিৎ হত্যায় বরখাস্তকৃত মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন বাংলাদেশে নেই, তাদেরকে খোঁজা হচ্ছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড এবং একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

অনুষ্ঠানে ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির হোসেন, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2022 Anyaer Pratibad
Theme Customized By AnyaerPratibad