• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

বন্দুকধারীদের হামলায় ৬৯ জন নিহত

অন্যায়ের প্রতিবাদ / ৩৯ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকায় বন্দুকধারীদের হামলায় অন্তত ৬৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে স্থানীয় একজন মেয়রও আছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। গত মঙ্গলবার হামলার ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় গতকাল বৃহস্পতিবার।

যে স্থানটিতে হামলার ঘটনা ঘটেছে সে এলাকাটি নাইজারের একটি সীমান্ত অঞ্চল। নাইজারের দুই প্রতিবেশী দেশ মালি ও বুরকিনা ফাসোর সীমান্ত এলাকার এই জায়গাটি সাম্প্রতিক বছরগুলোতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এবং আল কায়েদাপন্থি সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে সরকারি বাহিনীর সংঘর্ষের প্রাণকেন্দ্রে পরিণত হয়েছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার মালির সীমান্তঘেঁষা পশ্চিমাঞ্চলীয় তিলাবেরি অঞ্চলে বানিবাঙ্গোউ শহরের মেয়রের নেতৃত্বে ভ্রমণরত একটি প্রতিনিধি দলের ওপর হামলা করে বন্দুকধারীরা। এতে ৬৯ জন নিহত হয়। আহত হন আরও কয়েকজন।

ঘটনার দুই দিন পর বৃহস্পতিবার নাইজারের স্বরাষ্ট্রমন্ত্রী আলকাচি আলহাদা রাষ্ট্রীয় টেলিভিশনে জানান, হামলার পর ১৫ জন জীবিত ফিরে আসতে পেরেছেন। ঘটনার পর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ওই এলাকটিতে তল্লাশি অভিযান চালাচ্ছে। হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget