• বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

বঙ্গবন্ধু বিপিএলে প্রাইজমানি না থাকায় অবাক আন্দ্রে রাসেল

অন্যায়ের প্রতিবাদ / ৩০০ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

প্রথমবারের মতো কোনো ফ্র্যাঞ্চাইজি ছাড়াই অনুষ্ঠিত হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নতুন আঙ্গিকে টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত নেয় দেশের ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফ্র্যাঞ্চাইজি না থাকায় এ বছর প্রাইজমানিও ছিল না। এতে বিস্মিত হয়েছেন এবারের বিপিএল শিরোপাজয়ী অধিনায়ক আন্দ্রে রাসেল।

শুক্রবার মিরপুরে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসরের শিরোপা জিতেছে রাজশাহী রয়্যালস। নেপথ্য নায়ক দলটির অধিনায়ক রাসেল। গোটা টুর্নামেন্টে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পাশাপাশি দুর্দান্ত খেলে ফাইনাল ও সিরিজসেরা হয়েছেন ক্যারিবীয় তারকা।

ম্যাচশেষে রাসেল বলেন, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে সবাই প্রাইজমানি নিয়ে খেলে। এ রকম প্রতিযোগিতায় টাকা পেলে খুশি হন ক্রিকেটাররা। আমার জন্য শিরোপা জেতা ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। এর মানে এই নয় যে, আমি টাকা পছন্দ করি না। টুর্নামেন্ট জিততে স্থানীয় ক্রিকেটাররা আমাদের ব্যাপক সাহায্য করেছে। আমি চাই, তাদের উপযুক্ত যত্ন নেয়া হোক। কর্তৃপক্ষের কাছে আমার আকুল আবেদন, ওদের যেন বোনাস দেয়া হয়।

এবারের বিপিএলে প্রাইজমানি নেই। বেশ আগেই বিষয়টি জানান বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। তিনি বলেন, বঙ্গবন্ধুর নামে হওয়া বিপিএলে কোনো প্রাইজমানি নেই। কারণ এবার কোনো ফ্র্যাঞ্চাইজি নেই। কেবল স্পন্সর আছে।

এবারের বিপিএলে অংশগ্রহণকারী দলগুলোর তত্ত্বাবধানে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের আদলে ২০১৯-২০ টুর্নামেন্ট পরিচালনা করেন তারা।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget