• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:২৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English

নারী উত্ত্যক্তকারী সোহাগের মুক্তির দাবীতে থানা ঘেরাও!

অন্যায়ের প্রতিবাদ / ৫১৬ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার: কথিত ছাত্রলীগ নেতা ও নারী শ্রমিকদের উত্ত্যক্তকারী সোহাগকে আটকের প্রায় ৮ ঘন্টা পর ছেড়ে দিয়ে উল্টো ভুক্তভুগির নামে মামলা দায়ের করলো নগরীর কাউনিয়া থানা পুলিশ। ঘটনার সূত্রপাত থেকে জানা যায়, ফরচুন সুজ কোম্পানীর নারী শ্রমিককে উত্ত্যক্তর সময় স্থানীয় শ্রমিকরা এক উত্তক্তকারী সোহাগকে আটক করে র‌্যাব ও কাউনিয়া থানা পুলিশকে সংবাদ দেয়।

পরে ঘটনাস্থ থেকে তাকে আটক করে কাউনিয়া থানায় নিয়ে যান পুলিশ। এদিকে সোহাগকে ছেড়ে দেয়া এবং উল্টো ফরচুন সুজ কোম্পানীর মালিক মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা নেয়ার জন্য বিকাল ৫ টায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা কাউনিয়া থানা ঘেরাও করেন। পরবর্তীতে কাউনিয়া থানা পুলিশ নারী উত্ত্যক্তকারী সোহাগের বিরুদ্ধে মামলা না নিয়ে উল্টো ফরচুন সুজ কোম্পানীর পরিচালক মিজানুর রহমানসহ তার ৩ ভাইয়ের বিরুদ্ধে মামলা গ্রহণ করে সোহাগকে ছেড়ে দেয়।


►► আরো দেখুন: পদ্মা সেতু নিয়ে জানা-অজানা সব প্রশ্নের উত্তর
►► আরো দেখুন: বিসিএস ক্যাডার হতে চাইল যে বইগুলো পড়তেই হবে
►► আরো দেখুন: এসআই নিয়োগের প্রস্তুতি নিন এখনই


প্রত্যক্ষদর্শীরা জানান, নারী উত্ত্যক্তকারী সোহাগকে ছাড়িয়ে আনার জন্য থানা ঘেরাও করে ক্ষমতাসীন দলের নেতা ও বরিশাল সিটি করোপর্শনের প্যানেল মেয়র মো: নঈমুল ইসলাম লিটু, এ্যাডভোকেট রফিকুল ইসলাম ওরফে মামা খোকন, নিরব হোসেন টুটুল, রইচ আহাম্মেদ মান্নাসহ আওয়ামীলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা।

এ দিকে সোহাগকে গ্রেফতারের প্রতিবাদে ও ফরচুন সুজ এর পরিচালক মিজানুর রহমানকে গ্রেফতারের দাবীতে বরিশাল থেকে ঢাকাগামী সকল লঞ্চ চলাচল, নগরীর রূপাতলী ও নথুল্লাবাদ থেকে ছেড়ে যাওয়া দূর পাল্লাড় বাস চলাচল বন্ধ করে দেন ক্ষমতাসীন দলের শ্রমিক নেতারা।

এ বিষয়ে নগরীর বিসিক শিল্প নগরীতে অবস্থানরত ফরচুন সুজ এর কর্তৃপক্ষ জানান, ‘প্রতিদিনের মত আজও (গতকাল) এক নারী শ্রমিক সুজ ফ্যাক্টরীতে যাওয়ার পথে সোহাগ নামের এক বখাটে উত্ত্যক্ত করছিল। এ সময় হাতেনাতে শিল্প নগরীর শ্রমিকরা তাকে আটক করে র‌্যাব ও পুলিশকে খবর দিয়ে তাদের হাতে তুলে দেন। কাউনিয়া থানা পুলিশ সোহাগকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। তবে রহস্যজনক কারণে রাত ৮ টার দিকে পুলিশ সোহাগকে ছেড়ে দেয়।’

তারা আরো জানান, ‘নারী উত্ত্যক্তকারী সোহাগকে ছেড়ে নেয়ার জন্য যেভাবে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা থানা ঘেরাও করছেন, তা নিঃসন্দেহে বরিশালবাসীর জন্য এক অসনী সংকেত।’

প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ দাবী করেন, ‘দক্ষিণঞ্চালের প্রায় কয়েক হাজার বেকারদের কর্মস্থল ফরচুন সুজ কোম্পানির বিরুদ্ধে একটি মহল যেভাবে উঠে পরে লেগেছে, তাতে বরিশালবাসীরই ক্ষতি হওয়ার সম্বাবনা বেশী। প্রশাসনের উর্ধ্বতন কর্র্তৃপক্ষ এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা না নিলে অচিরেই ধ্বংস হয়ে যাবে ফরচুন সুজ কোম্পানীর মত আরো অনেক শিল্প প্রতিষ্ঠান। ’

এদিকে ফরচুন সুজ কোম্পানীর পরিচালকের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্র মিথ্যা মামলা প্রত্যাহার না করলে শিল্প নগরীসহ দক্ষিাণঞ্চলের সকল শিল্প মালিক ও শ্রমিকরা শিল্প প্রতিষ্ঠান বন্ধ করে আন্দোলনে যাবার হুমকি দেন।


►► আরো দেখুন: পদ্মা সেতু নিয়ে জানা-অজানা সব প্রশ্নের উত্তর
►► আরো দেখুন: বিসিএস ক্যাডার হতে চাইল যে বইগুলো পড়তেই হবে
►► আরো দেখুন: এসআই নিয়োগের প্রস্তুতি নিন এখনই


বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কাওসার হোসেন শিপন সময়ের বার্তাকে জানান, ‘নগরীর কাউনিয়া থানা পুলিশ সোহাগকে গ্রেফতারের প্রতিবাদে সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিস্তারিত জানার জন্য মেয়রের সাথে যোগাযোগ করার কথা বলে তিনি ফোন কেটে দেন। এ বিষয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মুঠোফোনে একাধিক ভার ফোন করা হলেও ফোন রিসিভ করেননি। ফরচুন সুজ কোম্পানির পরিচালক মিজানুর রহমানকে গ্রেফতারের দাবীতে সর্বশেষ রাত ১১:০৫ মিনিট পর্যন্ত প্রাপ্ত তথ্যানুযায়ী বরিশাল থেকে ঢাকাগামী সকল লঞ্চ চলাচল, নগরীর রূপাতলী ও নথুল্লাবাদ থেকে ছেড়ে যাওয়া দূর পাল্লার বাস চলাচল বন্ধ করে রাখেন ক্ষমতাসীন দলের শ্রমিক নেতারা।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget