• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৪৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English

জহির আহমেদ গানের কিংবদন্তি : মোমিন মেহেদী

অন্যায়ের প্রতিবাদ / ৪৯৮ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার।। অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী বলেছেন, দুইবাংলার সাড়া জাগানো গান ‘যদি সব সাগরের জল’-এর কন্ঠশিল্পী জহির আহমেদ গানের কিংবদন্তি। তাঁর যথাযথ মূল্যায়ণ হওয়া সময়ের দাবি।

৭ ডিসেম্বর সকাল বিকেল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত স্বাধীনতা-স্বাধীকার-বঙ্গবন্ধু ও আধুনিক অসংখ্য গানের রুপকার জহির আহমেদ-এর সাথে অনলাইন প্রেস ইউনিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথা বলেন।

এসময় অনলাইন প্রেস ইউনিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা বরেণ্য এই শিল্পীকে বইশুভেচ্ছা জানান। উপস্থিত ছিলেন মো. জসেদ, কবির সিকদার প্রমুখ।

কন্ঠশিল্পী জহির আহমেদ এসময় বলেন, নতুন প্রজন্মের প্রতিনিধিরাও আমাকে মনে রেখেছে জেনে আমি আনন্দিত। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আমার অর্ধশত গান রয়েছে।

যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি পেলে যথাযথভাবে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌছে দেয়া সম্ভব। আমি গান গাই পাওয়ার আশায় নয়; অবিরাম দেয়ার নেশায়। শত শত গানে আমি অবিরত বাংলাদেশ-স্বাধীনতা-বঙ্গবন্ধু-ভাষা আন্দোলন আর ভালোবাসার রঙ দিয়েছি। যাতে করে এই গানের মাঝে জীবন্ত হয়ে থাকতে পারি সুরে সুরে।

এসময় মোমিন মেহেদী আরো বলেন, নিরন্তর নিবেদিত এই মহান শিল্পীর মূল্যায়ণ হলে ঋদ্ধ হবে বাংলাদেশের সঙ্গীতাঙ্গণ-ঋদ্ধ হবে বাংলাদেশের শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক মহল।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget