• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

ক্লাস বন্ধ করে নৌকার নির্বাচনী সভা

অন্যায়ের প্রতিবাদ / ২৮ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

বগুড়ার ধুনটে গোসাইবাড়ি ডিগ্রি কলেজে নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী সামসুল বারী শেখের নির্বাচনী সভার আয়োজন করা হয়েছিল। শনিবার দুপুরের এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে প্রচণ্ড ক্ষোভের সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নে সামসুল বারী শেখকে নৌকার প্রার্থী করা হয়েছে। শনিবার সকালে গোসাইবাড়ি ডিগ্রি কলেজ মাঠে তার নির্বাচনী সভা করতে মঞ্চ তৈরি করা হয়। শিক্ষার্থীরা কলেজে এলেও নির্বাচনী সভা দেখে বাড়িতে ফিরে যায়।

আবার অনেকে ক্যাম্পাসে উপস্থিত ছিল। বিদ্যুৎ না থাকায় জেনারেটরের শব্দে শিক্ষার্থীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। একপাশে বারান্দায় ভূরিভোজের আয়োজন চলে। সবমিলিয়ে কলেজে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়। বেলা পৌনে ১টায় ক্লাস শেষ হওয়ার কথা থাকলেও শিক্ষকরা কোনো ক্লাস না নিয়ে বেলা ১২টার দিকে শিক্ষার্থীদের ছুটি দেন।

ওই নির্বাচনী সমাবেশে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন, নৌকার প্রার্থী সামছুল বারীসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র শহিদুল ইসলাম জানান, ক্যাম্পাসে নির্বাচনী জনসভার আয়োজন করায় তাদের ক্লাস হয়নি। আগেই ছুটি দেওয়া হয়েছে।

দ্বিতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া আকতার জানান, সকাল ১০টায় ক্লাস ছিল। বিপুল জনগণের উপস্থিতি, জেনারেটর ও মাইকের কারণে শিক্ষকের লেকচার শুনতে পারেনি। বাধ্য হয়ে স্যারও চুপ করে বসেছিলেন।

এ ব্যাপারে গোসাইবাড়ি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বজলুর রশীদ বলেন, ক্লাস চলাকালে সভার আয়োজন করা হয়। স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নানসহ জেলা ও উপজেলার নেতারা ফোন দিয়েছিলেন। তাই তার কিছু করার ছিল না।

গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান জানান, অধ্যক্ষের কাছ থেকে অনুমতি নিয়েই সভার আয়োজন করেছেন। তবে ক্লাস চলার বিষয়টি জানা ছিল না। সভায় এসে তিনি দেখেন ক্লাস হচ্ছে।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget