• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

ক্রিকেটারদের যা বললেন প্রধানমন্ত্রী

অন্যায়ের প্রতিবাদ / ৪০ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে নাস্তানাবুদ করার পর বাংলাদেশ দলের ওপর প্রত্যাশা বেড়ে যায় সমর্থকদের। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়ে চরম ব্যর্থ হয় বাংলাদেশ, ফিরতে হয় খালি হাতে।

যা মেনে নিতে পারেনি দেশের ক্রিকেটপ্রেমীরা। টাইগাদের একরকম তুলোধোনা করে ছাড়েন তারা। তুমুল সমালোচনায় বিদ্ধ করেন মাহমুদউল্লাহ-মুশফিক-সাকিবদের। বিশ্বকাপে টাইগারদের ভরাডুবিতে যারপরনাই হতাশ দেশের ক্রিকেটাঙ্গন। তবে এর ঠিক বিপরীতে অবস্থান নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের পক্ষে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাউকে হতাশ না হয়ে বাংলাদেশ দলের পাশে দাঁড়াতে বলেছেন তিনি। যুক্তরাজ্য ও ফ্রান্স সফরের অভিজ্ঞতা জানাতে বুধবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে সমসাময়িক বিভিন্ন বিষয়ের পাশাপাশি ক্রিকেট নিয়েও প্রশ্ন করেন এক সাংবাদিক। প্রধানমন্ত্রীকে ওই সাংবাদিক বলেন, ‘ক্রিকেট আপনি খুব মনোযোগ দিয়ে ফলো করেন, আমরাও করি। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের যে পারফরমেন্স সেটা আমাদের সবাইকে হতাশ করেছে।

ক্রিকেটারদের মধ্যে, বোর্ডের মধ্যে, অনেক কথা…। এই ব্যাপারে আপনার একটা মন্তব্য চাচ্ছি।’ জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘কেন, আপনি এত হতাশ হন কেন? আমি এই হতাশা দেখতে চাই না। আমরা যা আশা করেছিলাম, তা হয়নি। আমি কিন্তু আমাদের ছেলেদের কখনো হতাশ করি না।

তাদেরকে বলি আরো ভালো খেলো, আরো মনোযোগী হও, আরো প্র্যাকটিস করো। কয়েকটা খেলা তো তারা খুব চমৎকার খেলেছে। করোনার কারণে অনেকদিন ভালোমত প্র্যাকটিস করতে পারেনি। তারপরও যে বাংলাদেশ বিশ্বকাপ খেলছে, বেশ কয়েকটি দেশকে হারাতে পেরেছে সেটাইতো বড় কথা।

ওই সাংবাদিককে পাল্টা প্রশ্ন করেন শেখ হাসিনা, আপনি কখনো ক্রিকেট খেলেছেন? মাঠে গেছেন? ব্যাট-বল ধরছেন? জবাব নিজেই দেন প্রধানমন্ত্রী, ‘ধরেননি, সেজন্য জানেন না। কখনো যে ব্যাট বলে ঠিক মত লাগবে, আর ছক্কা হবে… এটা সব সময় সব অংকে মেলে না। এটাও বাস্তবতা। ব্যাটে-বলে লাগানো কত কঠিন! ’ সবশেষে প্রধানমন্ত্রী বলেন, ‘এই যে আমরা একটুতেই হতাশ একটুতেই উৎফুল্ল হয়ে যাই, এটা ভালো না। আমাদের মাঝামাঝি জায়গায় ধৈর্য ধরে থাকতে হবে।’


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget