• বুধবার, ১২ মে ২০২১, ০৭:২২ অপরাহ্ন
  • Bengali Bengali English English

একদিনে মৃত্যু প্রায় ১২ হাজার, মোট আক্রান্ত ৬ কোটি পার

অন্যায়ের প্রতিবাদ / ১৯৮ বার দেখা হয়েছে
প্রকাশকাল ► বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

করোনাভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি এবং মৃত্যু ১৪ লাখ ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ১৫ লাখ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১১ হাজার ৭১৩ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৯৯ হাজার ৭৭১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ১৪ হাজার ৬২১ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ১৫ লাখ ৪৯ হাজার ৬৩৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৫৫ হাজার ৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৫ হাজার ৮৯১ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯২ লাখ ২১ হাজার ৯৯৮ জন এবং মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৭৪৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬১ লাখ ২১ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ১৭৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৫৩ হাজার ৮১৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫০ হাজার ২৩৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২১ লাখ ৩৮ হাজার ৮২৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৩১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৪৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।


এই বিভাগের আরো সংবাদ

আমাদের ফেসবুক পেজ

Facebook Pagelike Widget